এমবি ছাড়াই ফেসবুক মেসেঞ্জার

এমবি ছাড়াই চলবে ফেসবুক মেসেঞ্জার

তথ্য প্রযুক্তি বাংলাদেশ
কিছুদিন বিরতির পর আবারো ডাটা ছাড়াই চলবে ফেসবুক মেসেঞ্জার।বিটিআরসির এক নির্দেশনায় এমন আভাস পাওয়ার পর মোবাইল ফোন অপারেটরা গ্রাহকদের জন্য ফ্রি ফেসবুক মেসেঞ্জার সুবিধা চালু করেছে।।সেই সুবাদে গ্রাহকরা আবারো কোন প্রকার এমবি খরচ না করেই ফেসবুক মেসেঞ্জারের টেক্সট অনলি সার্ভিসটি ব্যবহার করতে পারবে।

 

জেনে নিন আকাশ ডিটিএইচের বিস্তারিত,
যদি ডাটা ফুরিয়ে যায়, সেক্ষেত্রে শুধুমাত্র পাঠ্য-ভিত্তিক Facebook তাদের পুনরায় ডেটা না পাওয়া পর্যন্ত সংযুক্ত থাকতে এবং অনলাইনে গুরুত্বপূর্ণ পাঠ্য-ভিত্তিক তথ্য অ্যাক্সেস করার সুবিধা প্রদান করবে।
ফেসবুকে ভিডিও আপলোড করে ইনকাম করুন,দেখে নিন কিভাবে,
এই পরিষেবার মাধ্যমে, যাদের ডেটা শেষ হয়ে গেছে তারা পাঠ্য-ভিত্তিক তথ্য যেমন শিক্ষা মন্ত্রণালয়ের ফেসবুক পেজ, সেইসাথে Facebook-এ COVID তথ্য কেন্দ্রের মতো অন্যান্য শিক্ষা ও স্বাস্থ্য সংক্রান্ত তথ্য দেখতে পারবে।

এমবি ছাড়াই ফেসবুক মেসেঞ্জার

ফেসবুক ফ্রি ডাটা

শিক্ষার্থীরা এসএসসি এবং এইচএসসি পরীক্ষার প্রস্তুতির জন্য ফেসবুকে শিক্ষা মন্ত্রণালয়ের পৃষ্ঠাগুলি ক্রমবর্ধমানভাবে ব্যবহার করছে এবং শুধুমাত্র পাঠ্য-সুবিধাহীন শিক্ষার্থীদের আরও ধারাবাহিকভাবে সংযুক্ত থাকার অনুমতি দেবে ফেসবুক এবং মেসেঞ্জার।
আইফোন প্রেমীদের জন্য সুখবর
সময় কাটানোর পাশাপাশি ফেসবুক থেকে ইনকাম করার উপায় জানতে পড়ুন,
গ্রামীনফোনের গ্রাহকরা ফোনে ডাটা না থাকলে 0.discoverapp.com-এ গিয়ে টেক্সট বেসড ফ্রি ফেসবুক বা মেসেঞ্জার ব্যবহার করতে পারবে বা Discover অ্যাপটি ডাউনলোড করে সেই অ্যাপের মাধ্যমে ফ্রি ফেসবুক মেসেঞ্জার ব্যাবহারের সুবিধা নিতে পারবে।
Google play store এ discover এপটির ডাউনলোড লিংক।

এমবি ছাড়াই ফেসবুক মেসেঞ্জার

ফেসবুক

গ্রাহকরা প্রতিদিন ১৫ এমবি এবং মাসে ১৫০ এমবি পর্যন্ত ডিসকভার অ্যাপ/মোবাইল ওয়েবের মাধ্যমে ইন্টারনেটে বিনামূল্যে পাঠ্য ব্রাউজিং উপভোগ করতে পারবেন।
আপনার ফেদবুক প্রোফাইলকে একটি বিজনেস পেজে কনভার্ট করতে চাইলে পড়ুন
আপনি কি আইফোন প্রেমী, তাহলে আইফোন ১২ প্রো ম্যাক্স এর বিস্তারিত জানতে নিচের লেখাটি পড়ুন,
যখন একজন গ্রাহক দৈনিক/মাসিক ব্যবহারের সীমা অতিক্রম করবে এবং তার ডেটা ব্যালেন্স থাকবে না, তখন তিনি ডাটা প্যাক না কেনা পর্যন্ত পর্যন্ত কোনো সাইট অ্যাক্সেস করতে পারবেন না।
জেনে নিন সঠিক উপায়ে ফেসবুক পেজ খোলার নিয়ম,
যখন একজন গ্রাহক বিনামূল্যে ডেটা ব্যবহার করে Discover-এর মাধ্যমে যেকোনো ওয়েবসাইট ব্রাউজ করেন, তখন Discover শুধুমাত্র কম-ব্যান্ডউইথ ট্রাফিক সমর্থন করে। ভিডিও,অডিও বা অন্যন্যা পেইড সুবিধা নেওয়ার চেষ্টা করলে গ্রাহককে গ্রামীণফোন থেকে ডেটা প্যাক কিনতে বলা হবে।
শর্তাবলী মেনে চলার পর এই অফারটি সমস্ত GP গ্রাহকদের জন্য প্রযোজ্য হবে।
এসম্পর্কে আরোও বিস্তারিত জানার জন্য গ্রামীন ফোনের ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

 

শেষকথা

ইতিপুর্বে দেশে এমবি ছাড়াই ফেসবুক মেসেঞ্জার চালানোর সুযোগ ছিল।কিন্তু তাতে ছাত্র ছাত্রীরা পড়াশুনা ফাকি দিয়ে ফেসবুক মেসেঞ্জারে ডুবে থাকে ,এমন আরোও কিছু অভিযোগের ভিত্তিতে বিটিআরসির নির্দেশনায় ফ্রি ফেসবুক মেসেঞ্জার বন্ধ করে দেওয়া হয়।
তবে,সম্প্রতি বিটিআরসির নির্দেশনায় আবারো সকল মোবাইল অপারেটর এমবি ছাড়াই ফেসবুক মেসেঞ্জার চালানোর সুযোগ করে দিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *