আকাশ ডিটিএইচ

আকাশ ডিটিএইচ দাম,রিচার্জ,প্যাকেজ লিস্ট,হেল্প লাইন নাম্বার

তথ্য প্রযুক্তি বাংলাদেশ
সরকারী সিদ্ধান্ত মোতাবেক নভেম্বর ২০২১ থেকে আকাশ ডিটিএইচ ছাড়া কোন স্যাটেলাইট টিভি চ্যানেল দেখা যাবে না।তাহলে আর দেরী কেন আসুন চটপট জেনে নিই akash dth এর দাম,রিচার্জ সংক্রান্ত তথ্য,Akash package লিস্ট এবং হেল্প লাইন নাম্বারসহ এর বিস্তারিত ব্যবহারবিধি।

 

আধুনিক প্রযুক্তির সর্বশেষ সংস্করণ স্যাটেলাইট টেলিভিশনের যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। এরই অংশ হিসাবে akash dth সারাদেশে ডিজিটাল স্যাটেলাইট চ্যানেল দেখার সরঞ্জামাদি বিক্রয়,বিপননের দায়িত্ব পেয়েছে।

আকাশ ডিটিএইচ

আকাশের নতুন দুনিয়া

ডাটা ছাড়াই চলছে ফেসবুক মেসেঞ্জার,বিস্তারিত জানতে দেখুন,
তাই নভেম্বর ২০২১ এর পরে যদি আপনার টিভিতে স্যাটেলাইট চ্যানেল দেখতে চান তাহলে অবশ্যই আপনাকে akash dth এর রিসিভার,এন্টেনা কিনে তাতে পছন্দমতো প্যাকেজ আপগ্রেড করে নিঝঞ্ঝাটে ইচ্ছামতো স্যাটেলাইট চ্যানেলের ঝকঝকে ছবি উপভোগ করতে পারবেন।

আকাশ ডিটিএইচ

আকাশ ডিটিএইচ কোথায় পাবো

আকাশ ডিটিএইচ কোথায় পাবো,akash dth এর দাম কত,এটি কিভাবে সেটাপ করবো,Akash package কিনবো কিভাবে?এই প্রশ্নগুলোর উত্তর যদি খুজতে থাকেন তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন।আজকের পোষ্টে আকাশ dth এর খুটিনাটি বিস্তারিত তথ্যাদি আলোচনা করা হবে।
কিভাবে imei চেক করে জানতে পারবেন আপনার ফোনটি বৈধ নাকি অবৈধ,

আকাশ ডিশ বা রিসিভার কোথায় পাবো?

দেশের প্রায় সব জেলাতেই আকাশ ডিটিএইচ এর ডিলার সাব ডিলার নিয়োগ করা আছে।ডিলারদের কাছে আপনি akash dth এর সকল সামগ্রী ও সার্ভিস গুলো পাবেন। সম্পূর্ন সার্ভিস পেতে আপনি তাদের কাছ থেকেই আকাশ ডিশ, রিসিভার সহ সকল সামগ্রী কিনতে পারেন।
এর নিজস্ব ওয়েবসাইটে আকাশ ডিটিএইচ এর বিভিন্ন প্যাকেজ আকর্ষনীয় মূ্ল্যে বিক্রয় করার ব্যবস্থা আছে,সরাসরি সেখান থেকেই কিনে নিতে পারেন,বাড়ীতে বসেই পেয়ে যাবেন আপনার সেট টপ বক্সের সরঞ্জামাদি।
অথবা আপনি চাইলে অনেক অনলাইন শপে akash dth এর সেট কিনতে পাওয়া যায়,সেখান থেকে অনায়াসেই কিনে নিতে পারেন।

akash dth store

Akash dth ষ্টোর লোকেটর

আপনি যদি স্থানীয় ডিলারের কাছ থেকে আকাশ ডিটিএইচ কিনতে চান তাহলে আপনার নিকটস্থ ডিলার পয়েন্ট খুজে নিতে তাদের ওয়েবসাইটের স্টোর লোকেটর অপশনটি ব্যবহার করতে পারেন।
নির্ধারিত প্যাকেজ ন্যায্যমূল্যে কিনতে আকাশ ডিলারের সঙ্গে যোগাযোগ করুন।
ঘরে বসেই জেনে নিন কাঙ্ক্ষিত ট্রেনের অবস্থান,

আকাশ ডিটিএইচ এর মূল্য কত?

গ্রাহকদের জন্য বিভিন্ন ভাবে প্যাকেজ সাজিয়ে মূল্য নির্ধারন করেছে।ফুল সেট বা রিসিভার,এন্টেনা আলাদা কিনতে পারেন।অথবা একই বাড়িতে একাধিক টিভিতে সংযোগ দেওয়ার জন্য আকাশের আলাদা প্যাকেজ আছে।

আকাশ ডিটিএইচ price in bangladesh:-

নিম্নে আকাশ ডিটিএইচ price in bangladesh এর অফিসিয়াল প্রাইসলিস্ট দেওয়া হলো।সাধ ও সাধ্যের সমন্বয় করে আকাশ ডিটিএইচের বিভিন্ন আকারের প্যাকেজ ভিন্ন ভিন্ন দামে পাওয়া যায়।

 

আপনি চাইলে নগদ মূল্যে কিনতে পারেন অথবা আপনার সুবিধামতো কিস্তিতে কিনতে পারেন।এবার আসি akash dth এর মূল্য কত?একটি কানেকশনের ফুল সেট আকাশ ডিটিএইচ নগদে আপনি সর্বনিম্ন ৩৯৯৯ টাকায় কিনতে পারবেন।
৮৬৬ টাকায় মাসিক কিস্তিতে ১২ মাসে ৫১৯৬ টাকায় আপনি কিনতে পারবেন আকাশ ডিটিএইচ।২ বছরের কিস্তিতে নিতে চাইলে মাসিক কিস্তি পড়বে ৪৩৩ টাকা।

আকাশ ডিটিএইচ দাম

আকাশ ডিটিএইচ দাম

২ টি রিসিভার আর ১ টি এন্টেনা অর্থাৎ একই বাড়িতে ২ টি টিভিতে একসাথে দেখতে চাইলে আপনাকে গুনতে হবে ৭০৯৮ টাকা।এভাবেই গ্রাহকের সুবিধা বিবেচনা করে নানা রকম ভাবে আকাশ ডিটিএইচ এর প্যাকেজ সাজানো হয়েছে।এখান থেকে আপনার সুযোগ ও পছন্দ অনুযায়ী সেট টপ বক্স সেট কিনে নিতে পারেন।
ঘরে বসে অনলাইনে বা এসএমএসের মাধ্যমে ট্রেনের টিকিট কাটার নিয়ম জানতে দেখুন,

Akash dth এর রিচার্জ, প্যাকেজ লিষ্ট ও মূল্য তালিকাঃ-

আকাশ ব্যবুহারকারীদের কথা মাথায় রেখে প্রতি মাসের রিচার্জের সুবিধা রাখা হয়েছে।আকাশ রিচার্জ করার জন্য দেশীয় পেমেন্ট সিস্টেম যেমনঃ বিকাশ,রকেট ইত্যাদি ব্যবহার করা যাবে।সুতরাং আকাশ রিচার্জের জন্য কোন ঝামেলা পোহাতে হবে না।
অফিসিয়ালি আকাশের ৩ টি প্যাকেজ রয়েছে।প্যাকেজ গুলো হলো আকাশ স্ট্যান্ডার্ড ১২০ টি চ্যানেল মূল্য ৩৯৯ টাকা প্রতি মাস,আকাশ লাইট প্লাস ৯০ টি চ্যানেল ৩০০ টাকা প্রতি মাস,আকাশ লাইট ৭০ টি চ্যানেল ২৪৯ টাকা প্রতি মাস।লাইট প্যাকেজ গুলোর সাথে এড অন নিয়ে আরোও চ্যানেল যুক্ত করা যায়।

আকাশ ডিটিএইচ রিচার্জঃ-

আকাশ প্রতি মাসে রিচার্জ করে চালানো যায়।অথবা এককালীন কয়েকমাস বা বছরের জন্য রিচার্জ করে নেওয়া যায়। তবে পরপর ৩ মাস রিচার্জ না করলে রিকানেকশন ফি দিয়ে আবার akash dth সার্ভিস চালু করা যাবে।এক্ষেত্রে রিকানেকশন ফি হলো ২০০ টাকা।দেশীয় পেমেন্ট সিস্টেম ব্যবহার করে সকল প্যাকেজের মূল্য পরিশোধ করা যাবে।
শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করতে গুগল সেফ সার্চের ব্যবহার জেনে নিন,

Akash package লিষ্ট ও মূল্য তালিকাঃ-

সব ধরনের গ্রাহকের কথা চিন্তা করে ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে আকাশের প্যাকেজ লিষ্ট সাজানো হয়েছে।আকাশ ষ্ট্যান্ডার্ড, আকাশ লাইট প্লাস ও আকাশ লাইট নামে ৩ টি Akash package সাজানো হয়েছে। সর্বনিম্ন ২৪৯ মাসিক বিলে ৭০ টি চ্যানেল দেখা যাবে।এর পর আছে ৩০০ টাকায় ৯০ টি চ্যানেল দেখার সুযোগ।সর্বশেষ ৩৯৯ টাকা মাসিক বিলে দেখা যাবে ১২০ টি চ্যানেল।এছাড়াও উপরোল্লিখিত প্যাকেজগুলোর সাথে এড অন যোগ করে চ্যানেলের সংখ্যা ও সুবিধা বাড়ানো যাবে।

আকাশ ডিটিএইচ প্যাকেজ

Akash package

আকাশ ষ্ট্যান্ডার্ড প্যাকেজঃ-

১২০ চ্যানেল = ৩৯৯ টাকা। এই প্যাকেজটির সম্পূর্ণ চ্যানেল তালিকা দেখে নিন।

আকাশ ডিটিএইচ স্ট্যান্ডার্ড প্যাকেজ

আকাশ ষ্ট্যান্ডার্ড প্যাকেজের সাথে থাকবে ৪০+ টি এইচডি চ্যানেল দেখার সুযোগ।

আকাশ লাইট প্লাস প্যাকেজঃ-

৯০ চ্যানেল = ৩০০ টাকা

আকাশ লাইট প্লাস প্যাকেজ

আকাশ লাইট প্লাস প্যাকেজের সাথে থাকছে ২৬+ টি এইচডি চ্যানেল দেখার সুবর্ণ সুযোগ।

আকাশ লাইট প্যাকেজঃ-

৭০ চ্যানেল = ২৪৯ টাকা

আকাশ লাইট প্যাকেজ

আকাশ ডিটিএইচ এর এটিই সবচেয়ে কম মূল্যের প্যাকেজ।এই Akash package টির সাথে আছে ২০ টি HD চ্যানেল দেখার সুযোগ।

 

akash dth সেটাপ বা ইনস্টলেশনঃ-

অনুমোদিত ডিলারের কাছ থেকে কিনলে ফ্রি ইনস্টলেশন সুবিধা পাওয়া যায়।প্রতিটি আকাশ সেট টপ বক্সের সাথে থাকে ১০ মিটার বা ৩৩ ফুট ক্যাবল।এর চেয়ে বেশী ক্যাবল প্রয়োজন হলে পরের প্রতি মিটারের জন্য ২৫-৩০ টাকা খরচ পড়বে।
এরচেয়ে বেশী খরচ চাইলে বা আলাদা করে ইনস্টলেশন ফি চাইলে কাস্টমার কেয়ার নাম্বারে ফোন করে ডিলারের নামে অভিযোগ করা যাবে।
কোন ডিলার যদি আপনার সংযোগটি এক্টিভেট করে দেয় তাহলে সে ৪৫০ টাকা বোনাস পাবে।সুতরাং আপনার নতুন সংযোগ একটিভেট করার জন্য যেকোন ডিলারকে বলুন স্বইচ্ছায় সে আপনার সংযোগটি একটিভ করে দিবে।

 

পুরাতন টিভিতে Akash dth চলবে?

যেকোন পুরাতন টিভি হলেই তাতে akash dth চলবে।এতে কোন সমস্যা নেই।আর স্মার্ট বা এন্ড্রোয়েড টিভি হলে তো কথায় নেই।নির্ভাবনায় আকাশের মাধ্যমে স্যাটেলাইট চ্যানেল দেখতে পাবেন।

 

আকাশ হেল্প লাইন নাম্বারঃ-

ক্রয়,ইনস্টল,প্যাকেজ ক্রয় বা akash dth সংক্রান্ত যেকোন তথ্য জানতে বা যে কোন প্রয়োজনে কল করতে পারেন আকাশ হেল্প লাইন নাম্বার 16442 অথবা +8809609999000 এই দুটিতে।
আকাশ হেল্প লাইন প্রথম নাম্বারটিতে কল করলে টাকা খরচ বেশী হতে পারে।দ্বিতীয় নাম্বারটি বিলিয়ান্ট আইপি নাম্বার।সুতরাং আপনার এন্ড্রোয়েডের বিলিয়ান্ট আইপি এপস থেকে দ্বিতীয় নাম্বারটিতে কল দিয়ে ফ্রিতে কথা বলতে পারবেন।
আকাশ লাইভ চ্যাট সাপোর্ট ব্যবহার করতে অসুবিধা মনে হলে সরাসরি আকাশ হেল্প লাইন নাম্বার এ কল করে নিজের সমস্যার কথা জানাতে পারেন।
Akash Dth এর কমিউনিটিতে জয়েন করতে এফবি গ্রুপে যোগ দিনঃ-
Akash dth user community bd

পরিশেষেঃ-

ডিজিটালাইজেশনের যুগে এতোদিন আমরা মান্ধাত্তা আমলের ডিশ চ্যানেল দেখেই অভ্যস্থ ছিলাম।সেখান থেকে আকাশ ডিটিএইচ এর মাধ্যমে স্যাটেলাইট চ্যানেলের যুগে প্রবেশ করলাম।

 

 

Leave a Reply

Your email address will not be published.