alaap app

আইপি কলিং সুবিধা নিয়ে alaap app এসে গেল সরকারী ব্যবস্থাপনায়

তথ্য প্রযুক্তি বাংলাদেশ

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানী (বিটিসিএল) ওয়েব এবং এন্ডোয়েড এপস ভিত্তিক ভয়েস কলিং সুবিধা চালু করেছে।স্বাধীনতার সুবর্নজয়ন্তীতে আইপি কলিং alaap app এর শুভ সুচনা করা হয়।

alaap app এর যাত্রা শুরু

বাংলাদেশ টেলি কমিউনিকেশন্স কোম্পানী লিমিটেড (বিটিসিএল) এর সার্বিক ব্যবস্থাপনায় দেশের প্রথম আইপি কলিং এপ আলাপ এর যাত্রা শুরু হয়েছে।

alaap app

কিভাবে আলাপ এপ এ নতুন একাউন্ট খুলতে হয়, স্ক্রিনশর্ট সহ বিস্তারিত দেখুন
স্বাধীনতার সূবর্ন জয়ন্তীতে বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উদযাপন উপলক্ষে এই ডিজিটাল সেবা চালুর ঘোষনা দেওয়া হয়। যার ফলশ্রুতিতে alaap app এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।
আলাপ এপ এ ইন্টারনেট ভিত্তিক টেলিফোন বা আইপি ট্রেলিফোনের মাধ্যমে এপ টু এপ ছাড়াও যে কোন মোবাইল নেটওয়ার্ক বা ল্যান্ড লাইনে সরাসরি কল করে কথা বলা যাবে।
এর আগে এপ টু এপে ফ্রি কথা বলার ব্যবস্থা থাকলেও কলিং এপ দিয়ে মোবাইল নেটওয়ার্ক বা ল্যান্ড লাইনে কথা বলার সুবিধা alaap এপ এ প্রথম পাওয়া যাবে।এটিকে একটি যুগান্তকারী ঘটনা হিসাবে অবহিত করা যেতে পারে।

 

alaap app এর কলরেট

ওয়েব এবং এন্ড্রোয়েড ভিত্তিক আলাপ এপ ব্যবহার করে যে মোবাইল অপারেটর বা ল্যান্ড লাইন নাম্বারে ৩০ পয়সা প্রতি মিনিট খরচে কথা বলতে পারবে।
ভ্যাট ও অন্যান্য খরচ সহ সর্বসাকুল্যে প্রতি মিনিট ৩৪.৫ পয়সা খরচ দাঁড়াবে।এছাড়াও alaap app ব্যবহারকারীরা নিজেদের মধ্য বিনামূল্যে কথা বলতে পারবে।বাংলাদেশী নাগরিক যে কেউ নিজের জাতীয় পরিচয় পত্র ও ছবি জমা প্রদানের মাধ্যমে আলাপ এপ টিতে নিবন্ধন করতে পারবে।

 

আর প্রথমবার নিবন্ধন করলেই গ্রাহকের জন্য থাকবে ১৫ মিনিট বোনাস টকটাইম।বোনাস টক টাইম যে কোন নাম্বারে কথা বলার জন্য ব্যবহার করা যাবে।এরপর গ্রাহক নির্দিষ্ট রিচার্জ পদ্ধতির মাধ্যমে নিজের একাউন্টে ব্যালান্স যোগ করে নির্ধারিত রেটে যে কোন নাম্বারে কথা বলতে পারবে।সকল কলচার্জের সাথে ভ্যাট যুক্ত হবে।

 

ভয়েস কলিং এর জন্য সারাবিশ্বে আইপি কলিং এপ খুবই জনপ্রিয়।এর মাধ্যমে মানুষ খুব অল্প খরচে ভয়েস কলিং এর সুবিধা পেয়ে থাকে।

 

পরিশেষে

এতোদিন আমাদের দেশে নিজস্ব আইপি কলিং এপ চালু না হলেও অবশেষে বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকীর উপহার হিসাবে দেশবাসী alaap app হাতে পাবে।
আলাপ এপ এর ব্যাপারে আরোও জানতে পড়ুনঃ-
আলাপ এপ যাতে না আসে সেজন্য দৌড় ঝাপ শুরু
এন্ড্রোয়েড এবং ওয়েব দুই প্লাটফর্মেই আলাপ এপ ব্যবহার করা যাবে বলে সুত্র জানায়।alaap app ইনস্টল করতে সরাসরি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *