আলাপ অ্যাপ

আলাপ অ্যাপ যাতে না আসে এজন্য দৌড়ঝাপ শুরু

তথ্য প্রযুক্তি
আলাপ অ্যাপ উদ্বোধনের সব আয়োজন শেষ হলেও হঠাৎ থেমে গেছে  এপটির উদ্বোধন । নতুন বছরে আসার কথা থাকলে আলোর মুখ দেখেনি আলাপ স্মার্ট কলিং অ্যাপ । এজন্য হতাশ আইপি কলিং গ্রাহকরা । সবাই ধারনা করেছিল যে হয়ত এই আলাপ app টি সবার থেকে ভাল সার্ভিস দিবে ।

 

গোপন সংবাদের ভিত্তিতে জানায় যায় যে, অনেক আইপিটিএসপি চাচ্ছেন না যে এপ টি বাজারে আসুক । কারণ বর্তমানে ৩ টা এপ বাজারে রয়েছে এবং তারা বিভিন্ন সমস্যা ভুগছে । নতুন করে আবার একটা এপ বাজারে আসলে তারা যেমন মুনাফা হারাবেন তেমনি ভাবে গ্রাহকও ।
এবার এসে গেল মোবাইলে আনলিমিটেড ডাটা সার্ভিস
তবে প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন ভিন্ন কথা । তারা মনে করে যে, যদি বাজারে প্রতিযোগী বেশি থাকে তাহলে কল রেট কমবে এবং গ্রাহকের আস্থা বাড়বে । সেই সাথে সেবার মানও বৃদ্ধি পাবে । কেউ একচেটিয়া ব্যবসা করতে পারবে না । ফলে গ্রাহকরা লাভবান হবে ।
আকাশ ডিটিএইচের বিস্তারিত জানতে দেখে নিন,
এই উদ্দ্যেশ্যকে সামনে রেখেই সরকার আলাপ অ্যাপ নিয়ে আগানোর পরিকল্পনা করে।তবে বারবার পরিকল্পনা করেও এখনো দেশের একমাত্র আইপি কলিং app টি আলোর মুখ দেখেনি।
সবকিছু পরিকল্পনা মাফিক এগোনোর পরও কেন আলাপ আত্ম প্রকাশ করতে পারলো না তা নিয়ে নানা গুঞ্জন রয়েছে।অনেকে বলছেন,জনগনের স্বার্থের বাহিরে এখানে একটি মহলের ব্যবসায়িক স্বার্থ রয়েছে।সে কারনেই বিটিসিএল এর নিজস্ব app টি আলোর মুখ দেখছে না।তবে বিটিসিএল সূত্রে জানা যায়,নানান অনিশ্চয়তার মধ্যে থেকেও অচিরেই আলাপ অ্যাপ টি চালু হবে।যাতে গ্রাহকরা অল্প খরচে আইপি কলিং সুবিধা উপভোগ করতে পারে।

 

আলাপ অ্যাপ নামক আইপি কলিং app টিতে খুব কম খরচে যে কোন নাম্বারে কথা বলার সুবিধা থাকবে এবং আলাপ টু আলাপ কথা বলা যাবে একেবারে বিনামূল্যে।এন্ড্রোয়েড ফোন এবং ডেক্সটপে ব্যবহার উপযোগী করে এটি তৈরি করা হবে,যাতে সব ধরনের মানুষ আলাপ app টি ব্যবহার করতে পারে।কিন্তু একটি অদৃশ্য শক্তির চাপে বারবার আলাপ অ্যাপ এর উদ্বোধন পিছিয়ে যাচ্ছে।সাধারন মানুষ চায় যে অতি সত্ত্বর আলাপ app টি আত্মপ্রকাশ করুক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *