বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট

বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট বাংলাদেশ । Bkash live chat support Bangladesh

তথ্য প্রযুক্তি বিকাশ
বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট লাখো মানুষকে অযাচিত ভোগান্তি থেকে বাচিয়েছে।টাকা খরচ করে কাস্টমার কেয়ারে কল করে দীর্ঘক্ষন অপেক্ষা করে সমস্যার সমাধান হয় না বরং সময় টাকা উভয়ই নষ্ট।সেই দিক থেকে বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট বাংলাদেশ এপ্লিকেশনটি মানুষের স্বস্তির কারন হয়ে উঠেছে।এখানে গ্রাহকরা সপ্তাহের ৭ দিন ২৪ ঘন্টা bkash live chat support পাবেন একেবারে বিনামূল্যে।

 

সাধারন মানুষের ভোগান্তির কথা বিবেচনা করলে বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট একটি যুগান্তকারী উদ্দ্যেগ।
বাংলালিংক এসএমএস প্যাকেজ এবং এক্টিভেশন কোড গুলো দেখে নিন
যার ফলে সামান্য সমস্যায় পড়লে মানুষকে আর কাস্টমার কেয়ার নাম্বারে কল করে দীর্ঘ প্রতিক্ষা করে টাকা এবং সময় নষ্ট করতে হয় না।
দেখে নিন কিভাবে বিকাশ এপস ব্যবহার করে ২০ হাজার টাকা পর্যন্ত লোন পেতে পারেন

বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার

কাস্টমারদের বিভিন্ন সমস্যার সমাধানের জন্য ১৬২৪৭ এবং ০২-৫৫৬৬৩০০১ দুটি বিকাশ কাস্টমার কেয়ারের হেল্প লাইন নাম্বার আছে।কিন্তু কাস্টমার কেয়ারে কল করার বিড়ম্বনার অভিজ্ঞতা কারোই কম নয়।
বিকাশের একজন গ্রাহক সার্ভিস সংক্রান্ত যেকোন জটিলতায় পড়োলে প্রথমেই ১৬২৪৭ নাম্বারে কল দেয়।
আরোও পড়ুন
তারপর যথারীতি সেই বিরক্তিকর নির্দেশনাবলী অনুসরন করতে করতে যতক্ষনে আপনি কাস্টমার কেয়ার ম্যানেজারের সাথে সংযুক্ত হতে পারবেন বলে মনে হচ্ছে দেখা গেল ততক্ষনে আপনার ফোনের ব্যালান্স শেষ।সমস্যা সমস্যাই থেকে গেল।
এবার এসে গেল মোবাইলে আনলিমিটেড ডাটা সার্ভিস
এর চেয়ে বিরক্তির কাজ দুনিয়াতে আর আছে বলে মনে হয় না।এতো সময় বা টাকা নষ্ট করা স্বার্থক হতো যদি কাস্টমার কেয়ার হেল্প লাইন নাম্বারে কথা বলে গ্রাহকের সমস্যার যথাযথ সমাধান হতো।
দেখে নিন আকাশ ডিটিএইচের বিভিন্ন প্যাকেজের চ্যানেল লিষ্টসমূহ :-

 

বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট বাংলাদেশ (Bkash live chat support Bangladesh)

Bkash live chat support Bangladesh :- কাস্টমার কেয়ারে কল করার বিড়ম্বনার চাইতে বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট অপশনটি অনেক অনেক গুন সুবিধা জনক।
এখানে একজন গ্রাহক ইচ্ছামতো সময় সুযোগে অনলাইনে একজন কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে সরাসরি চ্যাট করে তার সমস্যার কথা জানাতে পারছে।সেটাও আবার নিজের মাতৃ ভাষায়।
এই লিংক থেকে সরাসরি বিকাশ লাইভ চ্যাট করতে পারেন।
Bkash live chat support bangladesh
Bkash live chat support
ডিজিটাল অর্থ বিনিময়ের সবচেয়ে বড় প্রতিষ্টান বিকাশ সময়ের সাথে তাল মিলিয়ে তথ্য প্রযুক্তির সংমিশ্রনে গ্রাহকদের জন্য উন্নততর সেবার মান নিশ্চিত করতে বদ্ধ পরিকর।

বিকাশ লাইভ চ্যাট কিভাবে করা যায়

বিকাশ লাইভ চ্যাট এর দুটি ভার্সন রয়েছে একটি এন্ড্রোয়েড মোবাইল এপ্লিকেশন অপরটি হলো ওয়েব এপ্লিকেশন।আজ আমরা দুটি পদ্ধতির ব্যবহার স্ক্রিনশর্ট সহ সাবলীল ভাষায় বর্ননা করবো।

Bkash live chat support Bangladesh এর সুবিধা

এটি যেহেতু সাধারন মানুষের সুবিধার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে তাই Bkash live chat এর ব্যবহার বিধি খুবই সহজ।
যদিও মোবাইল ভার্সন আর ওয়েব ভার্সনের মধ্য খুব একটা পার্থক্য নেই তবুও দুটি ভার্সনের বিস্তারিত ব্যবহার বিধি বর্ননা করা হলো।

এন্ড্রোয়েড এপ্লিকেশনে বিকাশ লাইভ চ্যাট

এজন্য অবশ্যই আপনার ফোনে বিকাশ এপসটি ইনস্টল করা না থাকে তাহলে সরাসরি এই লিংকে গিয়ে বিকাশ এপস ডাউনলোড করে নিতে পারবেন।
বিকাশের এন্ড্রোয়েড এপ্লিকেশন ব্যবহার কারী গন খুব সহজেই বিকাশ লাইভ চ্যাট এর মাধ্যমে বিকাশের একজন কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে লিখিত চ্যাট করে তার সমস্যার সমাধান করে নিতে পারবে।এজন্য প্রথমে লগ ইন অবস্থায় বিকাশ এপস খুলুন, ডান
কোনায় বিকাশ আইকন দেখতে পাবেন, আইকনে ক্লিক করলে সেটিংস অপশন গুলো দেখতে পাবেন, সেখানে থেকে “সাপোর্ট” এ ক্লিক করুন। এখানে দুটি অপশন আসবে, একটি হলো ইমেল আর অপরটি হলো বিকাশ লাইভ চ্যাট।
যেহেতু আপনি কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে চান সেহেতু আপনি “বিকাশ লাইভ চ্যাট”  অপশনটি বেছে নিন। এবার আপনি নিচের ছবির মতো দেখতে পাবেন।

বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট

এবার “ক্লিক করে লাইভ চ্যাট করুন” লেখা ট্যাবে ক্লিক করুন। আপনার স্ক্রিনে লাইভ চ্যাট বডি ওপেন হবে নিচের ছবির মতো

বিকাশ লাইভ চ্যাট

চ্যাট বক্সটি লোড হওয়ার সাথেই একজন কাস্টমার কেয়ার প্রতিনিধি আপনার স্বাগত ম্যাসেজ পাঠাবে। নিচের দিকে টেক্সট বক্সে আপনি আপনার সমস্যার কথা লিখবেন।ডানদিকে send বাটন দেখতে পাবেন। আর বাম দিকে ক্লিপের মতো এটাসমেন্ট বাটন দেখতে পাবেন।
বিকাশ লাইভ চ্যাট এর সবচেয়ে বড় সুবিধা হলো এখানে আপনি বাংলা ভাষাতেই কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে পারবেন।
কোন অপেক্ষা না করেই,ব্যালান্স থেকে কোন টাকা খরচ না করেই অনায়াসেই বিকাশ কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলুন।
কোন ডকুমেন্ট বা ফটো পাঠানোর প্রয়োজন হলে বামের এটাসমেন্ট বাটনটি ব্যবহার করুন।

 

ওয়েবে বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট (Bkash live chat support)

কোন এপ্লিকেশন ইনস্টল না করেই যেকোন ডিভাইসের একটি ব্রাউজার ব্যবহার করে যে কোন মূহুর্তে বিকাশের কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে লাইভ চ্যাট করে নিজের সমস্যার বর্ননা করা যেতে পারে প্রয়োজনে সংযুক্তি হিসাবে ইমেজ বা যেকোন ফাইল সেন্ড করা সম্ভব।
সরাসরি বিকাশ ওয়েব এপ্লিকেশন  এ ক্লিক করে অথবা আপনার যে কোন ডিভাইসের ব্রাউজারের এড্রেসবারে www.livechat.bkash.com লিখে ইন্টার চাপলে বিকাশের লাইভ চ্যাট ওয়েব এপ্লিকেশনটি ওপেন হবে।
বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট
বিকাশ লাইভ চ্যাট
এবার বিকাশের কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে চ্যাট করতে চাইলে সবুজ চিহ্নিত “ক্লিক করে লাইভ চ্যাট করুন” ট্যাবে ক্লিক করুন।
আপনার সামনে একটি চ্যাট বক্স দেখতে পাবেন।হয়তো আপনি কিছু লেখার আগেই কোন এক কাস্টমার কেয়ার প্রতিনিধি আপনাকে স্বাগতম ম্যাসেজ পাঠিয়ে দিয়েছে।

বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট

চ্যাট বক্সের নীচে আপনি লেখার জন্য টেক্সট বক্স দেখতে পাবেন।এখানেই আপনি আপনার সমস্যার কথা অবলীলায় ব্যক্ত করতে পারেন।
হয়তোবা আপনি কিছু বলার আগেই ওপাশ থেকে বিকাশের একজন কাস্টমার কেয়ার প্রতিনিধি আপনাকে সাদর সম্ভাষন জানিয়ে বসে আছে।
তার কথার রেশ ধরেই আপনি আপনার কথা শুরু করতে পারেন।এক পর্যায়ে আপনি আপনার সমস্যার কথা তুলে ধরতে পারেন।সাধ্যনুযায়ী বিকাশ কাস্টমার কেয়ার প্রতিনিধি আপনার সমস্যার সমাধান করার  চেষ্টা করবে।
মজার ব্যাপার হলো আপনি এখানে বাংলা ভাষাতেই চ্যাট করতে পারবেন।অনেক সময় প্রমান হিসাবে ইমেজ,ডকুমেন্ট এটাসমেন্ট হিসাবে পাঠানোর প্রয়োজন হতে পারে।
এখানে সেই সুবিধা গুলো পাবেন।প্রয়োজন হলেই আপনি ইচ্ছা মতো ইমেজ বা ডকুমেন্ট এটাসমেন্ট হিসাবে পাঠাতে পারবেন।
bkash live chat support attachment
সেক্ষেত্রে টেক্সট বক্সের বাম দিকে ক্লিপার চিহ্নতে ক্লিক করে এটাসমেন্টটি সিলেক্ট করে সেন্ড বাটন চাপতে হবে।
তবে একটি কথা স্মরন রাখতে হবে যে এটি যেহেতু ওয়েবভিত্তিক এপ্লিকেশন তাই অনেক সময় নেটওয়ার্ক দূর্বলতার কারনে ম্যাসেজের রিপ্লাই আসতে কিছুটা সময় লাগতে পারে।
সেক্ষেত্রে সামান্য অপেক্ষা আপনাকে করতে হবে।তবে সেটা কিছুতেই ডাইরেক্ট কাস্টমার কেয়ারে ফোন কলের মতো বিরক্তিকর নয়।

 

পরিশেষে

ডিজিটাল লেনদেনের মাধ্যম বিকাশ আমাদের দেশে সবচেয়ে বেশী ব্যবহার হয়ে থাকে।স্বভাবতই বিকাশের গ্রাহক সংখ্যা অনেক বেশী।আর এতো এতো কাস্টমারের কারোও না কারো কোন সমস্যা ও অভিযোগ থাকবেই,এটাই স্বাভাবিক।
একারনেই বিকাশের কাস্টমার কেয়ার নাম্বারে কল করার অভিজ্ঞতা মোটামুটি কারোরই সুখকর নয়। সেই প্রেক্ষিতে বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট বাংলাদেশ (Bkash live chat support Bangladesh) সাধারন কাস্টমারদের জন্য বড় পাওয়া।

 

 

Leave a Reply

Your email address will not be published.